শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
বজ্রপাতে একদিনে প্রাণ গেলো ৯ জনের শান্তিগঞ্জের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয় শান্তিগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়ের শেখ শফিকুল ইসলাম মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া শাকিবের তৃতীয় বিয়ে ইস্যুতে বুবলীকে খোঁচা দিয়ে যা বললেন অপু বিশ্বাস শান্তিগঞ্জে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রদর্শনী  প্রাথমিক বিদ্যালয় খুলবে রোববার উপজেলা নির্বাচন: কেন্দ্রে ব্যালট পেপার যাবে ভোটের দিন সকালে আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমাতে পারে: প্রধানমন্ত্রী
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘কোহলিদের হারে মোদির গেরুয়া জার্সি দায়ী’

‘কোহলিদের হারে মোদির গেরুয়া জার্সি দায়ী’

স্পোর্টস ডেস্কঃ 
চলতি ইংল্যান্ড বিশ্বকাপের আসরে ভারতের জয়ের ধারা বন্ধে গেরুয়া জার্সিকে দোষী করছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।
রোববার বার্মিংহ্যামের এজবাস্টনে ভারতের বিপক্ষে ৩১ রানে জিতেছে ইংল্যান্ড। ৩৩৮ রানের লক্ষ্য তাড়ায় পাঁচ উইকেটে ৩০৬ রান করেন কোহলিরা।
১৯৯২ আসরের পর বিশ্বকাপে এই প্রথম তাদের বিপক্ষে জিতল ইংল্যান্ড।
ওপেনার বেয়ারস্টো দারুণ এক সেঞ্চুরিতে ইংল্যান্ডকে সাত উইকেটে ৩৩৭ রানের সংগ্রহ এনে দেন। জিততে বিশ্বকাপে সফল রান তাড়ায় সর্বোচ্চ রানের রেকর্ড গড়তে হতো ভারতকে।
রোহিত-কোহলি দলকে রেখেছিলেন পথেই। তবে মিডল অর্ডার শেষের দাবি মেটাতে না পারায় তিনশ ছাড়িয়ে থেমে যায় তাদের ইনিংস।
এক টুইটে মেহবুবা বলেন, আমাকে কুসংস্কারাচ্ছন্ন বলতে পারেন। কিন্তু আমি বলবো, ওই জার্সিকেই ভারতের জয়ের ধারা থমকে গেছে। তিনি বলেন, ইংল্যান্ডের বিপক্ষে ভারতকে সমর্থন জানিয়েছে পাকিস্তানি ক্রিকেট ভক্তরা। এই প্রথম দুই দেশের সমর্থকরা একটি দলকে সমর্থন জানিয়েছে বলে আমরা একটা পরিবর্তন দেখতে পেয়েছি।
এর আগে মহারাষ্ট্রের সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট ও এমপি আবু অসিম আজমি এই গেরুয়া জার্সি নিয়ে প্রথম বিতর্কের জন্ম দেন। ইংল্যান্ডের বিপক্ষে এই জার্সি পরে খেলার বিরোধিতা করেছিলেন তিনি।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হিন্দুত্ববাদী ভারতীয় জনতা পার্টির(বিজেপি) প্রতীক হচ্ছে এই গেরুয়া রঙ। যে কারণেই দর্শকদেরও এই জার্সি নিয়ে আপত্তি ছিল। এর মাধ্যমে খেলাকেও দলীয়করণ করা হচ্ছে বলে তারা অভিযোগ করেন।
মূলত বিতর্কের শুরুটা এখান থেকেই। শুরুতে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে গেরুয়া জার্সি পরে নামার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু বিতর্কের কারণে এই আলোচিত জার্সি পরে শুধু একটি ম্যাচ খেলার সিদ্ধান্ত নেয় ভারত।
বার্মিংহামের মাঠে আয়োজক দেশের বিরুদ্ধে নতুন জার্সি খেলোয়াড়দের ভাগ্যে ইতিবাচক ফল বয়ে আনবে আশা করেছিলেন কোনো কোনো ভারতীয় দর্শক।
এ জার্সির বিরুদ্ধে আপত্তি তুলে আজমি বলেন, মোদি সারা দেশকে গেরুয়ায় পরিণত করতে চাচ্ছেন। ভারতীয় পতাকার নকশা বানিয়েছিলেন একজন মুসলমান। তেরঙার মধ্যে আরও রঙ আছে। কিন্তু গেরুয়াকে পছন্দ করতে হবে কেন? জাতীয় পতাকা অনুসারে খেলোয়াড়দের জার্সির নকশা করাই সবচেয়ে ভালো হতো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com